মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭

১০ পদে ৩৩৩ জন নেবে পাটকল করপোরেশন


July 31 2017 | 45


ইতিমধ্যে অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। পদগুলোতে আবেদন করা যাবে আগামী ১৭ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত
সম্প্রতি বিভিন্ন পত্রিকায় ১০টি পদে মোট ৩৩৩ জন লোক নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এখানে সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যাণ) পদে ৭ জন, সহকারী প্রকৌশলী (পুর) পদে ২ জন, সহকারী ব্যবস্থাপক (মান নিয়ন্ত্রণ) পদে ৪ জন, উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) পদে ৭০ জন, উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে ২৫ জন, সহকারী সমন্বয় কর্মকর্তা (ভান্ডার ক্রয়) পদে ৬ জন, সহকারী হিসাব/অর্থ/নিরীক্ষা/বিমা/এমআইএস কর্মকর্তা পদে ৫৫ জন, সহকারী উৎপাদন কর্মকর্তা পদে ১০৫ জন, সহকারী নিরাপত্তা কর্মকর্তা পদে ৯ জন এবং সহকারী শিক্ষক পদে ৫০ জনকে নিয়োগ করা হবে। ইতিমধ্যে অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। পদগুলোতে আবেদন করা যাবে আগামী ১৭ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা: সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যাণ) পদে আবেদনের জন্য প্রার্থীকে কলা/বাণিজ্য/বিজ্ঞান ও ব্যবসা প্রশাসনে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি পাস হতে হবে। এ পদে লোকব্যবস্থাপনা/শিল্পব্যবস্থাপনা সনদপ্রাপ্ত আইন ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। সহকারী প্রকৌশলী (পুর) পদের প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংএ স্নাতক ডিগ্রি অথবা সিভিলে ডিপ্লোমাসহ পাঁচ বছরের অভিজ্ঞতা, এর মধ্যে তিন বছর উপসহকারী প্রকৌশলী পদে থাকতে হবে। সহকারী ব্যবস্থাপক (মান নিয়ন্ত্রণ) পদে বস্ত্রপ্রযুক্তিতে ডিগ্রিপ্রাপ্ত/ডিপ্লোমা অথবা প্রাসঙ্গিক ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ বস্ত্রপ্রযুক্তিতে সনদপ্রাপ্ত। উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) পদে মেকানিক্যাল ডিপ্লোমা পাস হতে হবে। উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে ইলেকট্রিক্যালে ডিপ্লোমা পাস হতে হবে। সহকারী সমন্বয় কর্মকর্তা (ভান্ডার ক্রয়) পদে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে শিক্ষা-উত্তর তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সহকারী হিসাব/অর্থ/নিরীক্ষা/বিমা/এমআইএস কর্মকর্তা পদে বাণিজ্যে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি/সম্মান ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে অথবা বাণিজ্যে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস হতে হবে। হিসাবকার্য প্রশিক্ষণ স্কিমে সম্মান ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। সহকারী উৎপাদন কর্মকর্তা পদে টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা পাস হতে হবে। সহকারী নিরাপত্তা কর্মকর্তা পদের প্রার্থীদের স্নাতক ডিগ্রি এবং শিল্পপ্রতিষ্ঠানের নিরাপত্তা বিভাগে অথবা অগ্নিনির্বাপক বিভাগে শিক্ষা-উত্তর পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে সাবেক সৈনিক/পুলিশ এবং বিডিআর সদস্যদের অগ্রাধিকার দেওয়া হবে। সহকারী শিক্ষক পদের প্রার্থীরা বিএডসহ স্নাতক ডিগ্রি পাস ও দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবে। সব পদের প্রার্থীদের বয়স ১৭ আগস্ট ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের প্রক্রিয়া ও বাছাইপদ্ধতি: সব পদের প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের <http://bjmc.teletalk.com.bd> এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনকরীকে যেকোনো টেলিটক প্রি-প্রেইড মোবাইল নম্বরের মাধ্যমে এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। আবেদনের বিস্তারিত প্রকাশিত বিজ্ঞপ্তি ও বিজেএমসির ওয়েবসাইটে পাওয়া যাবে। বিজেএমসি সূত্রে জানা গেছে, প্রার্থীদের আবেদনকৃত আবেদনপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের আলাদা প্রশ্নে লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষার তারিখ ও স্থান প্রার্থীদের এসএমসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নিয়োগ করা হবে। তবে লিখিত পরীক্ষা কত নম্বরে হবে এ বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলে বিজেএমসি সূত্র জানায়।

বেতনাদি: চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত একজন সহকারী ব্যবস্থাপক (প্রশাসন ও শ্রমকল্যাণ), সহকারী প্রকৌশলী (পুর) এবং সহকারী ব্যবস্থাপক (মান নিয়ন্ত্রণ) পদের প্রার্থীরা ২২ হাজার টাকা, উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) এবং উপসহকারী (বিদ্যুৎ) পদের প্রার্থীরা ১৬ হাজার টাকা, সহকারী সমন্বয় কর্মকর্তা (ভান্ডার ক্রয়), সহকারী হিসাব/অর্থ/ নিরীক্ষা/বিমা/এমআইএস কর্মকর্তা, সহকারী উৎপাদন কর্মকর্তা, সহকারী নিরাপত্তা কর্মকর্তা এবং সহকারী শিক্ষক পদের প্রার্থীরা ১২ হাজার ৫০০ টাকা স্কেলে বেতন পাবেন।

Facebook Comments