মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০১৭

মনের বাক্স-২


July 26 2017 | 93

feture

কী নামে ডাকব?

তোমার সঙ্গে আমার পরিচয়টা খুব বেশি দিনের নয়। যদিও কখনো তোমার সামনে যাওয়া হয়নি, তবু আমাদের দেখা হয়েছে ম্যাসেঞ্জারে। ছবি দেওয়া-নেওয়া হয়েছে। তোমার মন খারাপ থাকলে আমি কবিতা লিখে তোমার মন ভালো করার চেষ্টা করি। তোমার অসুস্থতার কথা শুনে আমার ভীষণ খারাপ লেগেছে। কিন্তু তোমার খোঁজ নিতে পারছি না, কারণ তোমার মোবাইল নম্বরই তো নেই আমার কাছে। ম্যাসেঞ্জারই একমাত্র ভরসা, কিন্তু সেটাতে তুমি কম আসছ। কী নামে ডাকব তোমাকে।

উত্তরের অপেক্ষায় রইলাম…

মেহেদি হাসান

রাজশাহী বিশ্ববিদ্যালয়।

 

কোনো কারণ না বলে চলে গেলে

কাপকেক, মনে পড়ে এটার কথা? আমার তরফ থেকে তোমাকে দেওয়া ডাকনাম। কোনো এক অজানা কারণে তুমি আমাকে নীলপরি ডাকতে। তোমার সঙ্গে আমার পরিচয়টা বেশ ফরমালভাবে হয়। আমাদের সম্পর্কের আগে কেউ কাউকে কোনো দিন চোখের দেখাও দেখিনি। কোনো এক বিকেলে তুমি আমাকে দেখো এর বেশ কয়েক মাস পর আমাকে এসে প্রস্তাব করো। সালটা ছিল ২০১৪। ওই বছরের ১৯ মে তুমি আমার জীবনে আসো। একসঙ্গে শুরু করি আমরা এক নতুন পথচলা। তোমার সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত ছিল অসাধারণ। বিকেলে যখন আমরা একসঙ্গে সমুদ্রের তীরে ঘুরতাম, তুমি যখন হঠাৎ করে পরি বলে ডেকে উঠতে, কেমন জানি বুকে একটা চিনচিন ব্যথা করত।

আচ্ছা, তুমি তো আমাকে অনেক সাধনার পর বিশ্বাস করাতে পেরেছিলে যে তুমি সত্যিই আমাকে ভালোবাস। আমাকে ছেড়ে যাবে না কখনো। আমিও আস্তে আস্তে তোমার প্রেমে পড়তে লাগলাম। তোমাকে ভালোবাসতে শুরু করলাম, তোমাকে অনুবাদ করতে শুরু করলাম। কতবার বুকে জড়িয়ে ধরে বলেছিলে ‘ভালোবাসি’, মনে পড়ে? তিন বছরের সম্পর্কে হঠাৎই তুমি বদলে গেলে। ছেড়ে দিলে আমার হাত। কোনো কারণ না বলে চলে গেলে আমাকে একা ফেলে। একবারও পেছনে ঘুরে আমার অশ্রুসিক্ত চোখের দিকে তাকালে না। সেদিন যদি একবার পেছন ফিরে কাছে এসে বলতে, ‘নীলপরি, কাঁদছ কেন?’ আমি তো তোমারই। খুব ভালোবাসি তোমাকে।’ একবার যদি চোখের পানি মুছে দিয়ে জড়িয়ে ধরতে, আমি সব কষ্ট ভুলে যেতাম। জানি না তুমি ফিরবে কি না। তা-ও আশায় আছি। তা-ও তোমাকে আজও ভালোবাসি। কোনো একদিন সামনে এসে যদি একবার ‘নীলপরি’ বলে ডাকো, তাহলে আমি সব ভুলে যাব। তোমাকেই ভালোবাসব। জানি না সেই দিন আসবে কি না, তা-ও অপেক্ষায় আছি।

মারিয়া

 

লেখা পাঠানোর ঠিকানা

ফেসবুক: https://www.facebook.com/amar24com/

অথবা নিজেই পোষ্ট করতে পার তোমার নিজের লেখা..!
এই জন্য তোমাকে সাইআপ করতে হবে। সাইনআপ করতে ক্লিক কর

Facebook Comments