শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৯ ১৪২৮   ২৮ রবিউস সানি ১৪৪৩

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
১৬৫৬

হজ প্যাকেজ ঘোষণা, নিবন্ধন কাল থেকে

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯  

বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০১৯ ঘোষণা করেছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

বেসরকারি ব্যবস্থাপনায় এবার হজে সর্বনিম্ন খরচ পড়বে জনপ্রতি তিন লাখ ৪৫ হাজার ৮০০ টাকা।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনের স্থানীয় একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাবের মহাসচিব এম শাহাদাত হোসেন তসলিম এই প্যাকেজ ঘোষণা করেন। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।

হাবের মহাসচিব জানান, আগামীকাল রোববার থেকে নিবন্ধন শুরু হবে। আগামী ২০ মার্চের মধ্যে প্যাকেজের সমুদয় টাকা পরিশোধ করতে হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, চলতি বছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন। এর মধ্যে বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২০ হাজার ও আর সরকারি পর্যায়ে মোট সাত হাজার ১৯৮ জন হজযাত্রী হজের সুযোগ পাবেন।

ঘোষিত প্যাকেজে বিমানভাড়া রয়েছে এক লাখ ২৮ হাজার টাকা, মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া এক লাখ ছয় হাজার ৫০০ টাকা।

এ ছাড়া সৌদি আরবের প্রদেয় বিভিন্ন সার্ভিস চার্জ ও পরিবহন ৪০ হাজার ৮৮২ টাকা ৫০ পয়সা, জমজম পানি ২৬০ টাকা, অতিরিক্ত সার্ভিস চার্জ ও ভ্যাট ৩৫ হাজার ৪৩৭ টাকা ৫০ পয়সা, স্থানীয় সার্ভিস চার্জ ৮০০ টাকা, হজ যাত্রীদের কল্যাণ তহবিল ২০০ টাকা, প্রশিক্ষণ ফি ৩০০ টাকা, চিকিৎসা কেন্দ্র ফি ১০০ টাকা, খাওয়া খরচ ৩০ হাজার, অন্যান্য খরচ এক হাজার ২১৫ টাকা এবং প্রাক নিবন্ধন ফি দুই হাজার টাকা নির্ধারণ করা হয়।

এই বিভাগের আরো খবর