শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৯ ১৪২৮   ২৮ রবিউস সানি ১৪৪৩

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
১১২৮

দোহার উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী তারেক হোসেন

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে উপজেলা নির্বাচনের প্রস্তুতি। দেশজুড়ে বইছে নির্বাচনী হাওয়া। ইতিমধ্যে নির্বাচন কমিশন প্রথম ও দ্বিতীয় ধাপে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে, পর্যায়ক্রমে বাকি গুলোর তফসিল ঘোষণা করা হবে। এই বছরেই মোট ৪৮১টি উপজেলা নির্বাচনের হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনের পর দোহার উপজেলা পরিষদ নির্বাচনেও আমেজ বিরাজ করছে। দোহারের সাধারণ মানুষ চায় আসন্ন নির্বাচনে দোহার উপজেলায় তরুণ নেতৃত্ব।

ইতিমধ্যে দোহার উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীতা ঘোষণা করেছেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী তারেক হোসেন। তিনি কোন দলীয় ব্যনারে নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবেই লড়বেন উপজেলা পরিষদ নির্বাচনে। ছাত্র জীবন থেকে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। ঢাকা কলেজেও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন সংগ্রামে ছিলেন সোচ্চার।

বিএনপির সরকার আমলে সাবেক যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার প্রেস সচিব হিসেবে কাজ করেছিলেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সকল সময় তারেক হোসেন ছিলেন প্রথম সারিতে। নিজের সকল প্রচেষ্টা দিয়ে কাজ করেছেন দোহারের সাধারণ মানুষের জন্য। তরুণদের সংগঠন ইকরাশী নবীন সংঘের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তারেক হোসেন। এছাড়াও তিনি বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার দোহার থানার সাবেক সভাপতি ছিলেন। দোহার উপজেলার ইকরাশী গ্রামের আব্দুস সামাদ মাষ্টারের ছেলে তারেক হোসেন।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তারেক হোসেন বলেন, সাবেক যোগাযোগ মন্ত্রী ও প্রখ্যাত আইনজীবি ব্যারিস্টার নাজমুল হুদার আমার রাজনৈতিক অভিভাবক। দীর্ঘ ৩০ বছর যাবত নাজমুল হুদার সঙ্গে আমার পারিবারিক ও রাজনৈতিক সম্পর্ক। তিনি যদি আমাকে অনুমতি ও সহযোগিতা করার আশ্বাস দেন তবেই আমি উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করবো।

এই বিভাগের আরো খবর