সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
২৫৯

৬ গ্রামের মানুষের একমাত্র  ভরসা বাঁশের সাঁকো!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৮  

উখিয়ার হিজলীয়া খালের বাঁশের সাঁকো দিয়ে জিবনের  ঝুঁকি নিয়ে চলাচল করছে ৬ গ্রামের প্রায় ১২ হাজার মানুষ।

যাতায়াতের সুবিধার জন্য একটি ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করে। কিন্তু তাদের আবেদনে কোন লাভ হয়নি।তাই  নিজস্ব উদ্যোগে একটি বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করছে ১২ হাজার মানুষ।

গ্রামবাসীরা জানায়, এ সাঁকোটি তৈরি করেছে স্থানীয়রা নিজস্ব অর্থায়নে  । আসা যাওয়ার বিকল্প কোন পথ না থাকায় গ্রামবাসী এমপিসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করে একটি ফুটব্রীজ নির্মাণের দাবি জানালেও কোন কাজ হয়নি।

 এলাকার ব্যবসায়ী ছৈয়দ আকবর জানান, এ সাঁকোর উপর দিয়ে হ ৬ টি গ্রামের স্কুল-কলেজ-মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ প্রায়১২ হাজার মানুষ যাতায়াত করছে।  বর্ষাকালেশিক্ষার্থীদের চলাচলে খুব  ঝুঁকি থাকে । এ কারণে অধিকাংশ অভিভাবক তাদের ছেলে-মেয়েদের স্কুল কলেজে যাওয়া আসা বন্ধ করে দেয়।

স্থানীয় ইউপি মেম্বর সালাহ উদ্দিন জানান, বাঁশের সাঁকোর স্থলে একটি ফুটব্রীজ নির্মাণের আবেদনের প্রেক্ষিতে উখিয়া উপজেলা প্রকৌশলীর দায়িত্বরত ৩ জন উপ-সহকারী প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে মাপ নিয়ে গেছেন। কিন্তু এরপর আর কোন খবর মেলেনি।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী সোহরাব হোসেন জানান, হিজলীয়া খালের উপর একটি ফুটব্রিজ নির্মাণের প্রাক্কলন তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে। বরাদ্দ আসলে টেন্ডার আহবানের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে কাজ শুরু করা হবে।

এই বিভাগের আরো খবর