সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
২১৫

১২৫ দেশ ভ্রমন করে রেকর্ড গড়লেন বাংলাদেশি নাজমুন্নাহার

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০১৯  

বিশ্ব পর্যটক হিসেবে রেকর্ড গড়লেন বাংলাদেশের নাজমুন্নাহার। এই প্রথম কোনো বাংলাদেশি নারী এই রেকর্ড করলেন। বিশ্বের ১২৫ টি দেশ ভ্রমন করেছেন তিনি। বলেছেন বিশ্বের বুকে বাংলাদেশের পতাকা তুলে ধরাই আমার উদ্দেশ্য। সূত্র : একাত্তর টিভি।

২০০০ হাজার সালে বাবার প্রেরণায় ভারত দিয়ে যাত্রা শুরু। আঠারো বছরে ভ্রমন করেছেন শতাধিক দেশ। দীর্ঘ পথ পরিক্রমায় তিনি কখনও গিয়েছেন সাহারা মরভূমি, কখনও গিয়েছেন বিপথ সংকুল আফ্রিকা জঙ্গল, আবার কখনও বা সমুদ্রের তলদেশে। সবখানেই তুলে ধরেছেন বাংলাদেশের পতাকা। এজন্য অবশ্য জাম্বিয়া সরকারের কাছ থেকে পেয়েছেন ফ্লাগ গার্ল বা পতাকা মানবী উপাধি।

এ বিষয়ে নাজমুন্নাহার বলেন , আমি বিশ্বের ১২৫টি দেশ ঘুরেছি, আমার স্বপ্ন পুরণ হয়েছে। তিনি বলেন, আমরা পৃথিবীতে এসেছি খুব অল্প সময়ের জন্য। আমাদের সময়কালটা একটা জার্নি । পৃথিবী সম্পর্কে জানার জন্য, পৃথিবীর নতুন নতুন আবিষ্কারের জন্য, নতুন তথ্য উদ্ঘাটনের জন্য ছেলেদের পাশাপাশি মেয়েরাও এগিয়ে যেতে পারবে। তিনি বলেন শুধু তার ইচ্ছা থাকতে হবে শিক্ষিত হতে হবে এবং ইচ্ছা শক্তিকে কাজে লাগাতে হবে। আত্মনির্ভর্শীল হতে হবে।

সৈয়দ মুজতবা আলীর বই পড়ে বিশ্ব ভ্রমনে আগ্রহী হয়ে ওঠেন সুইডেন প্রবাসী বাংরাদেশি এই নারী। গড়ে তুলতে চান ইনস্পেশন   গ্লোবাল ফাউন্ডেশন, তবে এই কাজের জন্য দরকার বাংলাদেশ সরকারের সহযোগিতা। তিনি বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী নারী, তাঁর পৃষ্টপোষকতা ও সহযোগিতা পেলে আমার কাছে অনেক ভালো লাগবে এবং অন্য নারীরা এধরণের কাজে উৎসাহ পাবে। আমি চাই আমাদের দেশের নারীরা এ জাতীয় কাজে যুক্ত হবে এবং বিশ্বে বাংলাদেশের পতাকা তুলে ধরবে।

এই বিভাগের আরো খবর