বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০   শ্রাবণ ২২ ১৪২৭   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৯২৪

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা হ্যাকারদের থেকে বাঁচতে যা করবেন

প্রকাশিত: ১৬ মে ২০১৯  

হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীদের সব তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। ডিসকাউন্ট অফারের ভুয়া মেসেজের পর এবার হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে একের পর এক স্মার্টফোন হ্যাক করছে তারা।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ এর ডেটা সুরক্ষা ভেদ করে বিশ্বের কয়েক কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য এখন হ্যাকারদের কাছে। এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। নিজেদের সব গ্রাহককে নতুন আপডেট অ্যাকটিভ করার পরামর্শ দিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। নতুন আপডেট অ্যাকটিভ না করলে বড় বিপদের মুখে হতে পড়তে পারে লাখ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে।

একটি বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, মে মাসের শুরুতেই এই সমস্যাটি ধরা পড়ে। এজন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কিছুই করার নেই। হোয়াটসঅ্যাপ কল এলেই ম্যালোয়্যার ঢুকে পড়ছে ফোনে।

বিশ্বের প্রায় ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। হ্যাকারদের হাত থেকে বাঁচতে যত দ্রুত সম্ভব হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ডাউনলোড করে অ্যাকটিভ করে নেওয়া জরুরি বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর