সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৩৫০

হাই হিলে যত সমস্যা

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০১৯  

অফিসে যেতে কিংবা দৈনন্দিন জীবনে হয়তো অনেকে হাইহিল ব্যবহার করেন না।তারপরও হাইহিলের ব্যবহার কিন্তু কম নয়। বিভিন্ন পার্টি, অনুষ্ঠানে নিজেকে আরও স্টাইলিশ, আকর্ষনীয় দেখাতে অনেক নারীই হাইহিল ব্যবহার করেন। কিন্তু অনেকের হয়তো জানা নেই হাই হিল ব্যবহার শরীরের জন্য কতটা ক্ষতিকর।যেমন-

১. যখন আপনি হাই হিল পড়বেন তখন হাঁটতে হয় সোজাভাবে। তখন পা ইচ্ছামতো নড়াচড়া করানো কঠিন হয়ে পড়ে। যেহেতু হিলের ভার সহ্য করার ক্ষমতা নেই তাই হাঁটুর উপর চাপ পড়ে। তখন হাঁটুতে বিভিন্ন ধরনের সমস্যা হয়। 

২. হাই হিল পড়ে নাচলে ব্যাক পেইনেরও সমস্যা হয়। 

৩. সারাদিন হাইহিল পড়ে ঘুরলে দিন শেষে পা ব্যথা হবে।

৪. জুতার উচ্চ আকৃতি অনেকসময় রক্তপ্রবাহ সংকুচিত করে। যার ফলে মস্তিষ্কের রক্তপ্রবাহতেও ঘাটতি দেখা যায়। তখন মাথাব্যথা হয়।

আপনি যদি নিয়মিত হাই হিল ব্যবহারে অভ্যস্ত হন তাহলে তা কমিয়ে আরামজনক জুতা ব্যবহার করাই স্বাস্থ্যের জন্য ভাল। আজকাল অনেক ধরনের ফ্যাশনেবল জুতাই পাওয়া যায় যা পড়লে আপনাকে স্টাইলিশ দেখাবে। আর হাই হিল ব্যবহার করলে অতিরিক্ত প্যাডযুক্ত জুতাই ব্যবহার করা উচিত। তাহলে তা পায়ের পাতার উপর চাপ কমাতে সাহায্য করবে। 

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

এই বিভাগের আরো খবর