সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৩০৮

স্বর্ণের বার্গার, দাম শুনলে চমকে উঠবেন!

প্রকাশিত: ২৭ মে ২০১৯  

বার্গার খেতে ভালোবাসে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। এমন অনেক বার্গার প্রেমী আছেন যাদের প্রতিদিনের খাদ্য তালিকায় বার্গার থাকবেই থাকবে। কিন্তু এক বার্গারের দাম যদি হয় ৭৫ হাজার টাকা, তবে তা সত্যি অভাবনীয়। হ্যাঁ, অবাক হলেও সত্যি যে জাপানের এক রেস্তরাঁয় তৈরি করা হয়েছে বিশ্বের সবচাইতে দামী বার্গার। মূলত জাপানের নতুন রাজা প্রিন্স নাহুরিতোর অভিষেক উদযাপন করার জন্যই এই রাজকীয় বার্গার তৈরি করা হয়েছে।     
জাপানের টোকিওর ওক ডোর স্ট্রিকহাউস নামে এক রেস্টুরেন্টের শেফ প্যাট্রিক শিমাদা বিশেষ ধরনের এক বার্গার তৈরি করেছেন। যার দাম বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৫ হাজার টাকা। এই বার্গার এ বছর জুন মাস পর্যন্ত ওই রেস্তরাঁয় পাওয়া যাবে। এই বার্গারটিকেই বলা হচ্ছে পৃথিবীর সব থেকে দামি বার্গার।

এই বার্গার তৈরির জন্য ব্যবহৃত হয়েছে বিফ প্যাটি, ফয়া গ্রা (হাঁসের লিভার থেকে তৈরি)। এছাড়াও লেটুস, চিজ, টমাটো, পেঁয়াজও রয়েছে এতে। কিন্তু এই বার্গারের সব থেকে দামি উপাদান হল সোনা। বার্গারের ভেতর প্রায় ছয় ইঞ্চি জুড়ে রয়েছে গুঁড়ো সোনার স্তর। এ জন্যই বার্গারটির মূল্য এতো বেশি।

এই বিভাগের আরো খবর