শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৩৮৩

স্টাডিনেটের ব্রান্ড আম্বাসেডর নানজীবা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০১৯  

সদ্য কৈশোর পেরুনো নানজীবার গল্প জানেন না এমন মানুষের সংখ্যা খুবই কম।

সম্প্রতি বহু প্রতিভার নানজীবা অস্ট্রেলিয়ান শিক্ষা বিষয়ক সংস্থা ‘স্টাডিনেট’ এর বাংলাদেশ শাখার ব্রান্ড আম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন।

এ নতুন অর্জন সম্পর্কে নানজীবা খান বলেন, ‘সুশিক্ষিত মানুষ গড়ার লক্ষ্যে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার জন্য সহযোগিতাতা করে আসছে প্রতিষ্ঠানটি। আমি নিজেও একজন শিক্ষার্থী। হোক সেটা বিমান চালনা কিংবা মিডিয়ার কোনো কাজ বরাবরের মতই শিখতে পছন্দ করি। তাই শিক্ষা বিষয়ক এমন একটি সংস্থার আছে যুক্ত হতে পেরে ভালো লাগছে।’

বর্তমান ব্যস্ততা সম্পর্কে তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারি চট্টগ্রাম ও ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ান পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য রাজধানীর লেকশোর হোটেলে স্টাডিনেট আয়োজিত ‘অস্ট্রেলিয়ান এডুকেশন ইনফরমেশন ডে’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেটি নিয়ে ব্যস্ত সময় পার করছি।

এছাড়া বর্তমানে নানজীবা ‘অ্যারিরাং ফ্লাইং স্কুল’ এ ‘ট্রেইনি পাইলট’ হিসেবে অধ্যয়ন করছেন। স্বপ্ন আকাশ ছোঁয়ার। ৬ ঘণ্টা ১৫ মিনিট নিজে সেসনা-১৫২ এয়ারক্রাফট দিয়ে আকাশে উড়েছেন। আর সঙ্গে মিডিয়াতে কাজ করে বিভিন্ন সেক্টরে।

শিশুকাল থেকেই অর্জনের ঝুলি ভরা শুরু হয়েছে। ছবি আঁকায় আন্তর্জাতিক পুরষ্কার পাওয়ার মধ্য দিয়েই যাত্রা শুরু হয়। ‘ইউথ অ্যাচিভমেন্ট ‘আলোকিত নারী সম্মাননা স্মারক’, জিনিয়াস আওয়ার্ড, প্রথম প্রামাণ্যচিত্র ‘সাদা কালো’ পরিচালনার জন্য ‘ইউনিসেফের মীনা মিডিয়া অ্যাওয়ার্ড’সহ নানা পুরস্কার অর্জন করেছেন। স্কুল ও কলেজ জীবনে বিতার্কিক হিসেবে অর্জন করেছেন বেশ কিছু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার। পেয়েছেন উপস্থিত ইংরেজি বক্তৃতায় বিএনসিসি ও ভারত্বেশ্বরী হোমসের প্রথম পুরস্কার।

এই বিভাগের আরো খবর