শনিবার   ১৭ এপ্রিল ২০২১   বৈশাখ ৩ ১৪২৮   ০৫ রমজান ১৪৪২

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৮১

সিবিএ নেতার তদন্তের নথি তলব করেছেন হাইকোর্ট

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

আগামী দুই সপ্তাহের মধ্যে দুদককে তা আদালতে দাখিল করতে বলা হয়েছে। বৃহস্পতিবার আদালত আগামী ৯ মার্চ মামলার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন।

ছয় বছর আগে দুদকের নোটিশে সাড়া না দেওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৭ সিবিএ নেতার বিষয়ে দুদক কি পদক্ষেপ নিয়েছে তা জানতে চেয়েছিলেন হাইকোর্ট।

রিটকারি আইনজীবী মনজিল মোরসেদ বলেন, নির্দেশ অনুযায়ী দুদক আদালতে প্রতিবেদন দিয়ে বলেছে সিবিএ নেতারা দুদকে হাজির হয়ে বক্তব্য দিয়েছেন। কিন্তু তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর সত্যতার বিষয়ে প্রতিবেদনে কোনো তথ্য নেই।

ওই ১৭ নেতা হলেন- মসিকুর রহমান, আজাহারুল ইমাম মজুমদার, আনোয়ার হোসেন, ইউনুস খান, মনতাসার রহমান, রুবেল চৌধুরী, রফিকুল আলম, আবুল কালাম, আতিকুর রহমান, হারুনর রশিদ, আবদুল বারি, ফিরোজুল ইসলাম, আবদুস সোবহান, আসমা খানম, গোলাম কায়সার আহেমেদ, আবদুল জব্বার ও আবদুল আজিজ।

২০১৪ সালে ১৭ সিবিএ নেতাকে নোটিশ দেয় দুদক। কিন্তু তারা হাজির না হয়ে অভিযোগ অস্বীকার করে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে তা যুক্ত করে ওই বছরের ৩ ফেব্রুয়ারি রিট করে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ।

এই বিভাগের আরো খবর