সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
২৩৫

শড়ির বিজ্ঞাপনে মমতা!

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৯  

অবাক হওয়ার মতোই ঘটনা। বিজ্ঞাপনের মডেল হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়! হ্যাঁ, হঠাৎ করে একটি পোষাকের ওয়েবসাইটের দিকে নজর পড়লে তাইই দেখা যাচ্ছে!

ভারতের জনপ্রিয় অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টে রকমারি শাড়ির সম্ভারের মাঝে ঢুকে পড়েছেন নীল-সাদা শাড়ি পরা মমতা। এ নিয়ে বেশ হৈচৈ পড়ে গেছে অনলাইনে।

সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়, বিজ্ঞাপনের ধরন অজস্র, অগুনতি আইডিয়া। আর বিজ্ঞাপন জগতের সেই উদ্ভাবনী চিন্তাভাবনাতেই এবার ঢুকে পড়লেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঢুকলেন তার সাদামাটা জীবনযাপনের জন্য। আরও স্পষ্ট করে বললে, তার বিখ্যাত নীল-সাদা শাড়ির জন্য। শাড়ির বিজ্ঞাপনে ভেসে উঠছে মমতা বন্দ্যোপাধ্যায় পরিহিত নীল-সাদা শাড়ি।

কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যারিয়ার গ্রাফটা শূন্য থেকে প্রায় আকাশচুম্বী হয়ে ওঠার পথে অজস্র বাঁক থাকলেও, কয়েকটি ব্যাপার একেবারেই ধ্রুবক করে রেখেছিলেন তিনি। নিজের সাদামাটা জীবনযাপন।

হাওয়াই চটি আর সাদা সুতির শাড়ি ছাড়া কখনও তাকে অন্য কোনও পোশাকে দেখেননি কেউ। সে বড় অনুষ্ঠানই হোক বা ঘনিষ্ঠ মহলে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পোশাকআশাক প্রায় একটা ব্র্যান্ড হয়ে গিয়েছে। তার অতি ঘনিষ্ঠরাও বলেন, ভাল এবং দামী শাড়ি বা কোনও পোশাক উপহার পেলেও, তা সচরাচর পরেন না তিনি। যত্ন করে আলমারিতে তুলে রাখেন।

তার এই ‘সিম্পল লিভিং, হাই থিঙ্কিং’ নীতি নিয়ে বিরোধী রাজনৈতিক দল কম কটাক্ষ, সমালোচনা করেনি। ‘সততার প্রতীক’ বলে তীব্র কটাক্ষও করা হয়েছে। ইদানিং তার প্রিয় হয়েছে, সাদা জমির শাড়িতে নীল ছাড়াও অন্যান্য রঙের পাড়। তাই চিরাচরিত সাদা-নীলের বদলে সাদা-কমলা, সাদা-তুঁতে, সাদা-সবুজ শাড়িতেও তাকে দেখা যায়। আর এভাবেই তিনি ঢুকে পড়েছেন বিজ্ঞাপনী জগতে।

একটি অনলাইন শপিং সাইট ফ্লিপকার্টে এ কী দেখা গেল রকমারি শাড়ির সম্ভারের মাঝে ঢুকে পড়া নীল-সাদা শাড়ি পরা বাংলার মুখ্যমন্ত্রীর ছবির নিচে লেখা, মডেল লিডারশিপ শাড়ি। দাম দেওয়া আছে মাত্র ৩৫৯ টাকা। অর্থাৎ একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাদামাটা ইমেজ এবং নিজেদের পণ্য বিক্রিতে মজেছে ওই জনপ্রিয় শপিং সাইটটি।

এসব দেখে যারা ঘনঘন অনলাইনে কেনাকাটা করেন, তারা রীতিমতো তাজ্জব বনে গিয়েছেন। অনেকেই বলছেন, সাদামাটা সুতির শাড়ি বিক্রি করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বকে কেন টানা হল? 

এই বিভাগের আরো খবর