শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৩৬০

শোন গো দখিনো হাওয়া, প্রেম করেছি আমি...

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯  

ফাগুন হাওয়ায় তরী ভিড়লো ভালবাসার বন্দরে। প্রেমাতুর হৃদয়ের চুপকথা শুনবার ও শোনাবার ক্ষণে বুঁদ মানব মন। প্রেমের পূর্ণতায় যারা বাঁধা পড়েন বিয়ের বাঁধনে, তাদের মনও রঙিন হয় ভালবাসার রঙে। মান অভিমান পাশেই থাকুক, পারস্পরিক শ্রদ্ধা আর বিশ্বাসের ভেলায় চড়ে যে তরী পাড়ি দেবে অসীম সময়। ভালোবাসার এমনই কিছু মুহূর্ত তুলে ধরেছেন ফয়সাল মোরশেদ। ছবিতে তুলেছেন সাইফুল ইসলাম।


 শোন গো দখিনো হাওয়া, প্রেম করেছি আমি...হৃদয়ে প্রেম দোলা দিয়েছে বহু আগে। প্রেমের আকাশে সাতরং ছড়িয়ে সত্যি হয়ে ধরা দেয় কাছে আসার স্বপ্ন। মানব মনের অপূর্ব এ খেলা হৃদয়ে ব্যথা হয়ে দোলা দেয়।

প্রেমের নায়ে পাল তুলেছে সংসার। সুখ হয়ে দেহে আসে নতুন জীবন। ভালোবাসাই যেন ফিরে আসে অন্য নামে। জীবনের পরতে পরতে ধরা দেয় নানা আবেশে।

কখনো ভালোবাসা রং ছড়ায় ভিন্ন রঙে। হিসেবের খেরোখাতায় হয়তো হিসেব মেলে না। প্রেমের ফাঁদ পাতা ভুবনে কে কোথা ধরা পড়ে কে জানে । তাও কী বৈচিত্র্য কমে ভালোবাসায়। হয়তো বাঁধভাঙা জোয়ারে হাজির হয় নতুন মাদকতা।

ভালোবাসা শুধু মধুর হয় না। জীবনে ঝড় আসে। তবুও পারস্পরিক শ্রদ্ধা, আস্থা ও ভালোবাসায় সব সামলে প্রিয়জনকে সাহস জুগিয়ে চলাই যে ভালোবাসার নতুন রূপ।

ভালোবাসা একচিলতে শান্তি। মাথা রেখে ক্ষনিক স্বস্তির ঘুম। খুব প্রয়োজনে নিজের করে পাওয়া এক টুকরো সাহস। কিংবা ছোট খাটো খুনসুঁটি যা বলে দেয় এখনো ভালোবাসি।


 

কঠিন পাথুরে জীবন ভূমিতে ভালোবাসা এক কণা ঘাস, এক চিলতে সবুজ। জীবনে বয়স আসে। ভালোবাসাও পায় নতুন মাত্রা। নতুন রুপে নতুন রঙে ধরা দেয় নতুনভাবে । ভালোবাসার বিশেষ এই দিনে, প্রিয়জনকে মনের অতল গহীন কথা বিশেষ ভাবে বলা 'আমি তোমায় ভালোবাসি

এই বিভাগের আরো খবর