মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০৩ শাওয়াল ১৪৪১

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৬৭২

মুছে ফেলা বার্তা ‘ফিরছে’ হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০১৯  

অনেকদিন আগেই ভুলবশত পাঠানো বার্তা মুছে ফেলার ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু ফিচারটি রাখা হয়েছে খুবই সীমিত সংখ্যক ব্যবহারকারীর কাছে।


মুছতে হলে বার্তা পাঠানোর এক ঘণ্টার মধ্যে তা মুছে ফেলতে হবে গ্রাহককে। পুরো কথোপকথন যাতে মুছে ফেলতে না হয় সে কারণেই আনা হয় ফিচারটি।

হোয়াটসঅ্যাপে ত্রুটির কারণে এবার পুনরুদ্ধার করা যাচ্ছে মুছে ফেলা বার্তাগুলোও। আর এটি সম্ভব হচ্ছে অ্যাপটির ব্যাকআপ ফিচারের কারণে। সাধারণত রাত ২টায় বেশিরভাগ গ্রাহকের হোয়াটসঅ্যাপ আলাপচারিতা ব্যাকআপ করা হয়। অন্যান্য আরও ব্যাকঅ্যাপ ফিচার থাকলেও ত্রুটির কারণে রাতে এ ব্যাকঅ্যাপের ফলেই বার্তা পুনরুদ্ধার করা সম্ভব হচ্ছে।

কেউ যদি বার্তা মুছে দেয়ার পর তা আবার পড়তে চান তবে অ্যাপটি আনইনস্টল করে আবার নতুন করে ইনস্টল করলেই হবে। চ্যাট আর্কাইভ ব্যাকআপ থেকে লোড হওয়ার পর মুছে ফেলা বার্তাগুলোও এতে দেখা যাবে।


অনলাইনে থাকাকালীন কেউ বার্তা মুছে ফেললে অ্যাপে বলা হয়, ‘এ বার্তাটি মুছে ফেলা হয়েছে।’ চ্যাটিং থ্রেড থেকে বার্তা গায়েব হলেও ডিভাইসটিতে এটি থেকে যায়। আর ব্যাকআপ পুনরুদ্ধার করার পর ওই বার্তাকে আর মুছে ফেলা বার্তা হিসেবে চিহ্নিত করা হয় না বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর