সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৩৪৩

মায়ের মা ধুয়ে ভালবাসা দিবস পালন

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯  

জন্মদাত্রী মায়ের প্রতি সন্তানের শ্রদ্ধা ও ভালবাসা বাড়াতে ব্যত্ক্রিমী আয়োজনের মধ্যদিয়ে টাঙ্গাইলে আজ ভালবাসা দিবস পালন করল তিন থেকে ছয় বছর বয়সী শিশুরা।

এদিন শতাধিক শিশু সন্তান তাদের মায়ের পা পানি দিয়ে ধুয়ে দেয়। হাতেখড়ি প্রি-পাইমারী স্কুল কর্তৃপক্ষ ব্যতিক্রমী এ আয়োজন করে। এতে মায়ের প্রতি সন্তানের ভালবাসা আরও গভির হবে বলে মনে করছেন আয়োজকরা।

পশ্চিমা দেশগুলো অনেক আগে থেকেই পালন করছে বিশ্ব ভালবাসা দিবস। শুধু প্রেমিক-প্রেমিকা ও স্বামী-স্ত্রীরা এ দিবসটি পালন করে। গতকয়েক বছর যাবৎ বাংলাদেশেও এ দিবস পালিত হয়ে আসছে। কিন্তু ভালবাসা তো শুধু প্রেমিক-প্রেমিকা ও স্বামী-স্ত্রীর মধ্যেই সীমাবদ্ধ না।

এ ভাবনা থেকেই আজ টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-পাইমারী স্কুল কর্তৃপক্ষ তৃতীয়বারের মতো আয়োজন করে ব্যতিক্রমী এক ভালবাসা দিবস পালন। টাঙ্গাইল শহরের বিনোদন কেন্দ্র এসপি পার্কে ভালবাসা দিবসের এ আয়োজনে শিশু সন্তানরা তাদের জন্মদাত্রী মায়ের প্রতি ভালবাসা প্রকাশ করে। 

শতাধিক শিশু সন্তান তাদের মায়েদের পা সাবান ও পানি দিয়ে ধুয়ে পরিস্কার করে দেয় এবং মাকে সালাম করে তাদের দোয়া আশির্বাদ কামনা করে। সন্তানের কাছ থেকে এ ধরনের শ্রদ্ধা ও ভালবাসা পেয়ে আবেগে আপ্লুত হন মা ও বাবারা। তাদের দাবী এ ধরনের আয়োজন সর্বত্র ছড়িয়ে দেয়ার।

এই বিভাগের আরো খবর