শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৯ ১৪২৮   ২৮ রবিউস সানি ১৪৪৩

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৪৯৮

প্রিয়জনের জন্য গাড়ি ডেকে দেবেন যেভাবে

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

নানা প্রয়োজনে আমাদের বাইরে যেতে হয়। সবার ব্যক্তিগত গাড়ি থাকে না।

আবার অনেক সময় গাড়ি ছাড়া বের হওয়া কঠিন হয়ে যায়। এমন অবস্থায় আমাদের জীবন সহজ করতে রয়েছে বেশ কিছু রাইড অ্যাপ। তবে যদি নিজের ফোনে অ্যাপ না থাকে বা ব্যবহার করতে না পারেন, তবেও আরেক ঝামেলা।  
আজকাল এসব ঝামেলারও সমাধান করা যায় খুব সহজেই। আপনি সঙ্গে না গেলেও বা দূরে থাকলেও প্রয়োজনে গাড়ি পেতে পারেন অন্যের জন্যও।  

অন্যের জন্য যেভাবে রাইড বুক করবেন
•    অ্যাপ ওপেন করার পর ‘হোয়ার টু?’ অপশনে ক্লিক করতে হবে
•    অ্যাড্রেস বক্সের ওপর ‘ফর মি’ নামে একটি স্ক্রল-ডাউন অপশন আছে 
•    এই ‘ফর মি’ অপশনটিতে যেয়ে ‘চুজ হু ইজ রাইডিং’ অপশনটি সিলেক্ট করুন এবং যার জন্য রাইডটি রিকোয়েস্ট করছেন তার কন্টাক্ট নাম্বার ও অন্যান্য তথ্য দিন অথবা যদি যাত্রীর তথ্য আপনার কন্টাক্ট লিস্টে থাকে তাহলে সেখান থেকে কন্টাক্টটি সিলেক্ট করুন।
•    এখন ‘পিকআপ’ বক্সে ক্লিক করে যাত্রীর ‘পিকআপ’ লোকেশন সিলেক্ট করুন
•    এরপর ‘ড্রপ অফ’ বক্সে গন্তব্যস্থল সিলেক্ট করে রাইড রিকোয়েস্ট করুন।  

যার জন্য রাইড বুক করা হবে তার কাছে চালকের মোবাইল নম্বর, গাড়ির মডেল ও নম্বর এবং চালক কতক্ষণ পর পৌঁছাবে তার আনুমানিক সময় ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ বিবরণ তার মোবাইলে মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যাতে যাত্রী প্রয়োজনে সরাসরি চালকের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আর ম্যাপে আপনি সবসময় দেখতে পাবেন যাত্রার অগ্রগতি সম্পর্কে। যা আপনাকে রাখবে নিশ্চিন্ত।  
দেশে বেশ উবারসহ কয়েকটি রাইড শেয়ারিং অ্যাপ রয়েছে, যারা এই সেবা দিয়ে থাকেন।  

এই বিভাগের আরো খবর