রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
৪৮

জেনে নিন ঈদের ছুটি

প্রকাশিত: ২৭ মে ২০১৯  

ঈদ মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। সরকারি নিয়ম অনুযায়ী দুই ঈদেই থাকে সাধারণ ছুটি। এর সঙ্গে সাপ্তাহিক ও অন্যান্য ছুটি মিলে গেলে সরকারি চাকুরেরা কাটাতে পারেন দীর্ঘ ছুটি। এবার এমনই সম্ভাবনা রয়েছে।
পঞ্জিকা দেখে মেলানো যায়, জুন মাসের ৩ তারিখ সোমবার। এই একদিনের ছুটি কোনোভাবে ‘ম্যানেজ’ করতে পারলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীরা আসন্ন ঈদুল ফিতরে ৯ দিনের ছুটি ভোগ করতে পারবেন।  ক্যালেন্ডার অনুযায়ী, ৩১ মে শুক্রবার ও ১ জুন শনিবার সাপ্তাহিক ছুটি। জুন মাসের ২ তারিখ রোববার শবে কদরের সরকারি ছুটি। এর পরেরদিন সোমবার সরকারি অফিস আদালত খোলা রয়েছে।
৪ জুন মঙ্গলবার থেকে শুরু হবে ঈদের ছুটি। ঈদ জুন মাসের ৫ তারিখ বুধবার হলে ছুটি থাকবে ৬ জুন বৃহস্পতিবার পর্যন্ত। আর ঈদ ৬ জুন হলে সেক্ষেত্রে ঈদের ছুটি ৭ জুন শুক্রবার পর্যন্ত। সেক্ষেত্রে ৮ জুন শনিবারও সাপ্তাহিক ছুটি।
এবার রমজান মাস ২৯ দিন হলে ঈদ হবে ৫ জুন বুধবার। রোজা ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৬ জুন বৃহস্পতিবার। ঈদ যেদিনই হোক ৪ জুন থেকে ছুটি শুরু হবে। এ ক্ষেত্রেও ৩ জুন অফিস না করলে ৯ দিন ছুটি কাটানো যাবে। জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নির্বাহী আদেশে ৩ জুন ছুটি ঘোষণা করা হবে কি না সে সিদ্ধান্তের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

এই বিভাগের আরো খবর