সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

amar24.com|আমার২৪
সর্বশেষ:
এসএসসি পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ‘এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে’ ওয়ান ইলেভেনে আশরাফের বলিষ্ঠ ভূমিকা ছিল : প্রধানমন্ত্রী
১৪০

কত টাকা আছে শাহরুখের?

প্রকাশিত: ৫ মে ২০১৯  

উপমহাদেশের বড় স্টার শাহরুখ খান। শুধু নামে  নয়, অর্থ-সম্পদেও তিনি বলবান। তার কত টাকা আছে,  জানলে অবাক হবেন! আর্থিক সাফল্যের দিক থেকে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনকেও পেছনে ফেলে দিয়েছেন শাহরুখ। বিশ্বের দ্বিতীয় ধনী সিনে তারকা তিনি। ধারণা করা হচ্ছে ৫০০০ কোটি টাকার সম্পত্তির মালিক এই বলিউড বাদশা। তার বার্ষিক আয় প্রায়  ২৫৬ কোটি টাকা। শাহরুখের বাড়ি ‘মান্নাত’র মূল্য ২০০ কোটি টাকা। এর আগে বাড়িতে কিকো গাঁধী নামে একজন পার্সি থাকতেন। ১৯৯৫ সালে ১৫ কোটি টাকায় বাড়িটি কিনে নেন শাহরুখ।

এরপর দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। অন্যদিকে লন্ডনে ১৩০ কোটি মূল্যের একটি বাড়িও আছে কিং খানের। মুম্বাইয়ে প্রায় ১৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে বাদশা খানের। এ ছাড়া ২০০৮ সালে আইপিএল-এ অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ।

মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি টাকা। বর্তমানে ‘আইপিএল’র সবচেয়ে ধনী দলের অন্যতম হলো ‘কেকেআর’। শাহরুখের গাড়ির তালিকায় রয়েছে বিএমডাবলু সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজারসহ পৃথিবীর আনুমানিক সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরনও।

শাহরুখ খানের আয়ের বেশির ভাগ আসে সিনেমায় অভিনয় করে। তবে অবাক করা ব্যাপার যে, শাহরুখ খান কোনো সিনেমার জন্যই পারিশ্রমিক নেন না। তাহলে? তিনি পারিশ্রমিক না নিলেও সিনেমার শেয়ার মানি নেন। ফলে ছবি হিট হলে এক সিনেমাতেও পোয়া বারো। শুধু তাই নয়, তিনি নানা ধরনের পণ্যের প্রচার প্রচারণা করেও প্রচুর টাকা উপার্জন করেন। এ ছাড়া দেশ বিদেশে নানা অনুষ্ঠানে তার পারফরম্যান্স থেকেও বিপুল পরিমাণ অর্থ আয় হয়।